সর্বশেষ আপডেট : ৫৪ মিনিট ২৩ সেকেন্ড আগে
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কানাডায় বিমান বিধ্বস্ত, নিহত ৬

ডেইলি সিলেট ডেস্ক ::

কানাডায় খনি কোম্পানি রিও টিন্টোর শ্রমিক বহনকারী একটি ছোট বিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার দেশটির উত্তরাঞ্চলের এই দুর্ঘটনায় নিহত হয়েছেন ৬ জন। এই ঘটনায় একজন বেচেঁ গেছেন বলে জানা গেছে।

ডেইলি বিস্টের খবরে বলা হয়েছে, বিমানটি শ্রমিকদের নিয়ে একট খনির দিকে যাচ্ছিল। উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই সেটি বিধ্বস্ত হয়।

বিমান দুর্ঘটনা সম্পর্কে জানেন এমন একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে এই তথ্য জানিয়ে বলেছেন, দুর্ঘটনায় একজন ব্যক্তি বেঁচে গেছেন। তবে তার অবস্থা ও পরিচয় সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।

সেনাবাহিনী ও ফেডারেল পুলিশ দুর্ঘটনার পর উদ্ধারকাজ করছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। কতজন বিমানটিতে ছিল সে সম্পর্কে এখনও কর্তৃপক্ষ বিস্তারিত জানায়নি। তবে বিমানটির নিবন্ধিত মালিক নর্থওয়েস্টার্ন এয়ার লিজ তার ওয়েবসাইটে বলেছে যে, এটির দুটি ধরণ রয়েছে। উভয়টিতেই ১৯ জন যাত্রী বহন করতে সক্ষম।

যৌথ উদ্ধারকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৮টা ৫০ মিনিটে নর্থওয়েস্ট টেরিটরিজের ফোর্ট স্মিথ থেকে উড়োজাহাজটি উড্ডয়ন করার কিছুক্ষণের মধ্যেই বিধ্বস্ত হয়। এই স্থানটি আঞ্চলিক রাজধানী ইয়েলোনাইফ থেকে ৩২০ কিলোমিটার থেকে দূরে।

দুর্ঘটনার পর ফোর্ট স্মিথ থেকে সব ফ্লাইট বুধবার পর্যন্ত বাতিল করা হয়েছে। দুর্ঘটনা তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে প্রশাসন।

রিও টিন্টোর চিফ এক্সিকিউটিভ জ্যাকব স্টসহোলম এক বিবৃতিতে বলেছেন যে, ‘আমরা কর্তৃপক্ষের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি। ঠিক কী ঘটেছে তা খুঁজে বের করার জন্য তাদের প্রচেষ্টায় আমরা সব ধরনের সাহায্য করব।’

উত্তর-পশ্চিমাঞ্চলীয় এয়ার লিজ মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি। তবে উত্তর-পশ্চিম অঞ্চলের প্রিমিয়ার নিহতদের প্রতি শোক জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: